বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১১:৩৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
২৪ ঘন্টার মধ্যে দাউদকান্দি থানায় দায়েরকৃত হত্যা মামলার প্রধান আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বেনাপোল স্থলবন্দরে  আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ মুরাদনগরে সিএনজি চালক হত্যার ঘটনায় আরো তিনজন গ্রেপ্তার বাঞ্ছারামপুরে শেখ রাসেল দিবস পালিত কুমিল্লা সিটির ৫নং ওয়ার্ড উপনির্বাচনে আনোয়ার হোসেন মিঠু’র গণসংযোগ বার্ডের উদ্যোগে শেখ রাসেল দিবস উদযাপন ও গৃহ প্রদান    কুমিল্লা শিক্ষাবোর্ডে শেখ রাসেল দিবস পালন ও আলোচনা সভা কুমিল্লায় ঘটনায় সাত মামলায় ৮০০ আসামী শার্শার লক্ষণপুর কওমী হাফেজিয়া মাদ্রাসা এতিমখানা ও মসজিদের নতুন ভবনের শুভ উদ্বোধন শার্শায় যথাযোগ্য মর্যাদায় শেখ রাসেলের জন্মদিন পালিত সম্প্রীতি বিনষ্টকারীদের প্রতিহতের ডাক কুমিল্লাবাসীর চিত্রাংকনে জেলা পর্যায়ে সাফল্য অর্জন করেছে মুরাদনগরের শাফি হোমনায় যুবলীগ নেতা হত্যা মামলার আসামী কিনলেন নৌকা প্রতীকের মনোনয়ন মুরাদনগরে সম্প্রীতি সমাবেশ ও শান্তির শোভাযাত্রা অনুষ্ঠিত মুরাদনগরে চালক হত্যার ঘটনায় দুইজন গ্রেফতার
হোমনায় বিয়ে বাড়িতে ছবি তোলাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে আহত ২০

হোমনায় বিয়ে বাড়িতে ছবি তোলাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে আহত ২০

মো: তপন সরকার, হোমনা (কুমিল্লা)প্রতিনিধি।। কুমিল্লার হোমনায় বিয়ে বাড়িতে ছবি তোলাকে কেন্দ্র করে সংঘর্ষের অন্তত: ২০ জন আহত হয়েছে। রবিবার উপজেলার ঘারমোরা বাজারে এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় এখনো উত্তেজনা বিরাজ করছে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার বড় ঘারমোড়া গ্রামের গিয়াস উদ্দিনের বাকপ্রতিবন্ধী মেয়ের বিয়ে ঠিক হয় উপজেলার বাগমারা গ্রামে এক ছেলের সাথে। গত শুক্রবারে বিয়ের দিন নির্ধারিত হয়। গত বৃহস্পতিবার রাতে গায়ে হলুদ অনুষ্ঠানে পাশের ফজুরকান্দি গ্রামের রাসেল, ইমরান, অন্তর সহ ৮/৯ জন বখাটে যুবক মেয়েদের ছবি তুলতে থাকে। এসময় বড়ঘারমোড়া গ্রামের কয়েকজন যুবক এসব ছবি ডিলিট করতে বললে তাদের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে।
এ ঘটনার জের ধরে গত শনিবার সকালে বড় ঘারমোরা বাজারে মেয়ের পক্ষের মো: সাব মিয়া নামে এক ব্যক্তি বাজারে আসলে তার মাথায় দুধ ঢেলে দিয়ে অপমান করে ওই বখাটে যুবকরা। পরে তাকে মারধর করে হুজুর কান্দি গ্রামের কয়েকজন যুবক।
এই ঘটনায় সাব মিয়ার ভাই জাহাঙ্গীর আলম বাদী হয়ে হুজুর কান্দি গ্রামের ১৫ জনকে আসামি করে থানায় একটি মামলা করে। পুলিশ হুজুরকান্দি গ্রামের বকুল নামে এক যুবককে গ্রেপ্তার করে। এই নিয়ে দুই গ্রামের লোকজনের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছিলো।
এই ঘটনায় রবিবার সকাল ৮ টার দিকে দুই গ্রামের লোকজন ঘাড়মোড়া বাজারে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ২০ জন আহত হয়। এদের মধ্যে ১২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
ঘারমোড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: শাহজাহান মোল্লা জানান, বৃহস্পতিবার বিয়ে বাড়িতে ছবি তোলাকে কেন্দ্র করে ছেলেদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরবর্তীতে গত শনিবার একজনকে মারধরের ঘটনায় থানায় মামলা হলে একজনকে গ্রেফতার হয়।  আজকে বিষয়টি মিটমাট করার জন্য বসার কথা ছিল। কিন্ত এর মধ্যে  ফজুরকান্দি ও বড় ঘারমোরা গ্রামবাসি সংঘর্ষে জড়িয়ে পড়ে। আমাদের নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় থানায় খবর দিলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
হোমনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.আবুল কায়েস আকন্দ জানান, বড় ঘাড়মোরা গ্রামে একটি বিয়ে বাড়িতে ফজুর কান্দি গ্রামের কয়েকজন ছেলে ছবি তুললে ঐ গ্রামের লোকজন বাধা দেয়। এ ঘটনার জের ধরে হাতাহাতির ঘটনা ঘটে। পরবর্তীতে গত শনিবার একজনকে মারধর করে হুজুরকান্দি গ্রামের লোকজন। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। একজনকে গ্রেপ্তার করা হয়েছে । এই ঘটনার জের ধরে সকালে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© কুমিল্লা দর্পণ। সর্বসত্ব সংরক্ষিত
ডিজাইন ও ডেভেলপে Host R Web