শুক্রবার, ১৪ মে ২০২১, ১০:১২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
“আয়োজন” বাস নেই, তবু গ্রামের বাড়ি ছুটছেন মানুষ হোমনায় ভয়াবহ অগ্নিকান্ড পুড়ে গেলো ৭০টি দোকান শিক্ষা খাতে বাজেটের ২০ শতাংশ বরাদ্দ দিতে হবে কুমিল্লা ইপিজেডের চায়না কোম্পানির কর্মকর্তা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন কুমিল্লায় সেনাবাহিনীর খাদ্য সহায়তা পেল ৫ শতাধিক পরিবার কুমিল্লায় শপিংমলে স্বাস্থ্যবিধি মানাতে পুলিশের অভিযান যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ পর্বতশৃঙ্গে দেশের পতাকা উড়ালেন কুবি শিক্ষক কুমিল্লায় ইপিজেডের কর্মকর্তা হত্যা মামলার প্রধান অসামী গ্রেফতার ময়নামতি রেজিমেন্ট বিএনসিসি’র মানবিক সহায়তা স্বাস্হ্যবিধি উপেক্ষিত কুমিল্লার ঈদ বাজারে হার্ট কেয়ার ফাউন্ডেশন কুমিল্লা’র ব্যবস্থাপনায় অসহায় দরিদ্র ও প্রতিবন্ধীদের মাঝে খাদ্য সহায়তা, সেলাই মেশিন ও হুইল চেয়ার বিতরণ কুমিল্লার আবাসিক এলাকায় বিষাক্ত বর্জ্য ডাম্পিং কুমিল্লায় মুনিয়া হত্যায় বসুন্ধরা এমডির সর্বোচ্চ শাস্তির দাবি।। আইনজীবী ও মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ” শ্রমের স্বীকৃতি “
হার্ট কেয়ার ফাউন্ডেশন কুমিল্লা’র ব্যবস্থাপনায় অসহায় দরিদ্র ও প্রতিবন্ধীদের মাঝে খাদ্য সহায়তা, সেলাই মেশিন ও হুইল চেয়ার বিতরণ

হার্ট কেয়ার ফাউন্ডেশন কুমিল্লা’র ব্যবস্থাপনায় অসহায় দরিদ্র ও প্রতিবন্ধীদের মাঝে খাদ্য সহায়তা, সেলাই মেশিন ও হুইল চেয়ার বিতরণ

এন. কে রিপন।। বর্তমানে আমেরিকা প্রবাসী বাংলাদেশী বংশদ্ভুত চিকিৎসক দম্পতি ডা. মিনহাজ করিম (k-43) ও ডা. আনজুম করিম এর সৌজন্যে, তাদের আর্থিক অনুদানে এবং হার্ট কেয়ার ফাউন্ডেশন কুমিল্লা’র আয়োজনে ৩ মে ২০২১ সোমবার, ১২০ জন অসহায়, দরিদ্র ও প্রতিবন্ধী মানুষের মাঝে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে খাদ্য-সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য-সামগ্রীর মধ্যে ছিল ২ কেজি পোলাও’র চালসহ ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি চিনি, ১ কেজি সেমাই এবং আধা কেজি গুরো দুধ ।

 

এছাড়াও ১৯ টি হুইল চেয়ার ও ১০ টি সেলাই মেশিণ প্রদান করা হয়। এখানে আরও উল্লেখ্য যে প্রাথমিকভাবে ৪ টি সেলাই মেশিন দিয়ে হার্ট কেয়ার ফাউন্ডেশন কুমিল্লার উদ্যোগে এবং শহর সমাজসেবা কার্যালয়ের প্রত্যক্ষ তত্বাবধানে দুস্থ নারীদের কল্যাণে একটি সেলাই প্রশিক্ষন কেন্দ্র চালু করা হয় যার মাধ্যমে এই অসহায় নারীরা পরিবার স্বাবলম্বী হয়ে নিজেদের পরিবারের ভরণপোষনের ব্যবস্থা নিজেরাই করতে পারে।

 

হার্ট কেয়ার ফাউন্ডেশন কুমিল্লা’র সভাপতি বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষের পরিকল্পনা ও তত্বাবধানে আয়োজিত এই বিতরণ অনুষ্ঠানে তিনি এই করোনা মহামারীর ভয়াবহ দুর্যোগকালে দেশের অসহায় মানুষের প্রতি মানবিক সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য দাতা দম্পতিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সেই সাথে এই দাতা পরিবারের সাথে সম্পর্কিত তার বন্ধু আমেরিকা প্রবাসী ডা. পারভেজ করিমকে হুইল চেয়ার প্রদান ও এই মানবিক কাজে মূল সমন্বয়কের দায়িত্ব পালন করার জন্য ধন্যবাদ জানান ।

 

ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ বলেন, আমরা শুধু মানুষকে সাহায্য দিয়ে পর নির্ভরশীল করে রাখতে চাইনা বরং তাদেরকে স্বাবলম্বী করে গড়ে তুলতে চাই এবং সেই লক্ষ্যে সমাজের দানশীল ব্যক্তিবর্গকেও এগিয়ে আসার আহবান জানান।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হার্ট কেয়ার ফাউন্ডেশনের সহ সভাপতি ডা. মল্লিকা বিশ্বাস, সদর উপজেলা প্রতিবন্ধী উন্নয়ণ পরিষদের সাধারণ সম্পাদক মিসেস রায়হান রহমান হেলেন এবং সার্বিক ব্যবস্থাপনার দায়িত্ব পালন করেন হার্ট কেয়ার ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা কমরেড আনোয়ার হোসেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© কুমিল্লা দর্পণ। সর্বসত্ব সংরক্ষিত
ডিজাইন ও ডেভেলপে Host R Web