বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১০:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ব্যাংক খোলা ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের কঠোর লকডাউন আজ কুমিল্লায় আরো ৭০ জন করোনায় আক্রান্ত, মৃত্যু ৪ লকডাউনে ব্যাংকে লেনদেন হবে আড়াই ঘণ্টা দ্রুত ছড়াচ্ছে করোনা ভাইরাসের নতুন ধরন আপাতত লকডাউন সাত দিন: জনপ্রশাসন প্রতিমন্ত্রী কবে সম্ভিত ফিরবে আমাদের? স্বাস্থ্য সচিব করোনা আক্রান্ত, হাসপাতালে ভর্তি করোনার মধ্যে বিয়ের আয়োজন করায় বিয়ে বাড়িতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত নওরোজ সাহিত্য সম্ভার থেকে প্রকাশ হয়েছে আতিকুর রহমান সুজন-এর দ্বিতীয় নাট্যগ্রন্থ চট্টগ্রামে সন্ধ্যা ৬টার পর ফার্মেসি ও কাঁচাবাজার ছাড়া সব বন্ধ কুমিল্লায় করোনায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ৯২ গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫০ শনাক্ত ৬৮৩০ সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে: শিক্ষামন্ত্রী দিপুমনি
সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে: শিক্ষামন্ত্রী দিপুমনি

সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে: শিক্ষামন্ত্রী দিপুমনি

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় কওমি মাদ্রাসাসহ সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। সংক্রমণ বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নিয়েছে সরকার।
শিক্ষামন্ত্রী গতকাল সোমবার সাংবাদিকদের এ কথা জানান। করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে ১৮ দফা নির্দেশনা দেওয়া হয়। এর মধ্যে একটি নির্দেশনা হচ্ছে, সব শিক্ষাপ্রতিষ্ঠান অর্থাৎ প্রাক-প্রাথমিক থেকে শুরু করে প্রাথমিক, মাদ্রাসা, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান, বিশ্ববিদ্যালয় ও কোচিং সেন্টার বন্ধ রাখা।

 

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা-সংক্রান্ত সরকারি নির্দেশনার ব্যাখ্যা জানতে চাওয়া হলে শিক্ষামন্ত্রী দীপু মনি সাংবাদিকদের বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে বিশেষ অনুরোধে কওমি মাদ্রাসাগুলো চালুর অনুমতি দেওয়া হয়েছিল। কিন্তু এখন করোনাভাইরাসের সংক্রমণ অনেক গুণ বেড়ে গেছে। অনেকে মারা যাচ্ছেন। আজও অনেকে মারা গেছেন। এ জন্য সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। কওমি মাদ্রাসাগুলো এর অন্তর্ভুক্ত থাকবে।

 

সরকারের নতুন সিদ্ধান্ত অনুযায়ী, দেশের স্কুল-কলেজ আগামী ২৩ মে খোলার কথা রয়েছে। বিশ্ববিদ্যালয় খোলার কথা রয়েছে আগামী ২৪ মে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© কুমিল্লা দর্পণ। সর্বসত্ব সংরক্ষিত
ডিজাইন ও ডেভেলপে Host R Web