শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৭:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করার জন্য তরুণ সমাজকে সঠিকভাবে গড়ে তুলতে হবে ক্লাস শুরু হলেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কুমিল্লায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে প্রস্তুতিমূলক সভা নোয়াখালীতে সাংবাদিক বুরহান উদ্দিন হত্যার প্রতিবাদে কুমিল্লায় মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত 💜 অনুভবে, ভালবাসায়……💜 দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর ইশতেহার ঘোষণা বরুড়ায় কিশোরের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা ভিসিটির গৌরবের এক যুগ ২০ লাখের বেশি মানুষ ভ্যাক্সিন নিলেন ” ভাষার হোক জয় “ কুমিল্লায় জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা কুমিল্লায় পারিবারিক কলহে দুই দিনে পাঁচ খুন নবযাত্রা’র দ্বিতীয় সোপান বসন্ত এসে গেছে
সকলে মিলে প্রতিবন্ধী ব্যক্তি বান্ধব পরিবেশ তৈরির প্রত্যয়

সকলে মিলে প্রতিবন্ধী ব্যক্তি বান্ধব পরিবেশ তৈরির প্রত্যয়

ঢাকা ব্যুরো অফিস।।  আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এর উদ্যোগে ৩ নং ওয়ার্ড কার্যালয়ের সামনে ‘কোভিড-১৯ প্রেক্ষাপটেপ্রতিবন্ধী ব্যক্তিকে সম্পৃক্ত করি, নতুনকরে টেকসই বিশ্ব গড়ি” শ্লোগানে যথা সম্ভব শারীরিক দূরত্ব বজায় রেখে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তারা প্রতিবন্ধী ব্যক্তিদের শিক্ষা, স্বাস্থ্য, বিনোদন, কর্মসংস্থানসহ সকল ধরনের সেবা প্রাপ্তির ক্ষেত্রে তাদের স্বাধীনভাবে চলাচলের জন্য সহায়ক অবকাঠামো ও পরিবেশ নিশ্চিত করতে সকলে মিলে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।  ডিএনসিসি এর ৩ নং ওয়ার্ড কার্যালয়. ফরেন কমনওয়েলথ্ ডেভেলপমেন্ট অফিস, ইউএনডিপি বাংলাদেশ অনুষ্ঠানটি আয়োজনে সহযোগিতা করেন। এতে প্রতিবন্ধী ব্যক্তি, তাদের অভিভাবক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ এলাকাবাসী অংশগ্রহণ করেন।

 

বক্তারা বলেন, দেশে প্রতি ১০ জনে রমধ্যে ১ জন প্রতিবন্ধী ব্যক্তি রয়েছেন। সুতরাং দেশের সার্বিক উন্নয়নে তাদের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার প্রতিষ্ঠায় আইন, ব্যবস্থাপনা ও অবকঠামোগত উন্নয়নকরাসহ এবং বিভিন্ন ধরনের সেবা চালু করা রয়েছে।তবে এখনো প্রতিবন্ধী ব্যক্তিদের সকল ধরনের প্রতিষ্ঠানে এবং রাস্তাঘাটে স্বাধীনভাবে চলাচল এবং সেবা গ্রহণে প্রতিবন্ধকতার সম্মূখীন হতে হয়। এগুলি দূরীকরণের মাধ্যমে প্রতিবন্ধী ব্যক্তিবান্ধব পরিবেশ তৈরির জন্য সকলে মিলে কাজ করতে হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মোঃ মারুফ হোসেন, টাউন ম্যানেজার, ইউএনডিপি, মোঃজিয়া উল লতিফ, অবকাঠামো ও হাউজিংঅফিসার ও ডিজেবিলিটি ফোকাল, ইউএনডিপি এবং তারা মিয়া, ওয়ার্ড সচিব, জহির মোহাম্মদ হারুন, চেয়াম্যান, উদ্দোগী ফাউন্ডেশন, মুক্তিযোদ্ধা কামালপাশা, শাহানাজ, ক্লাষ্টার সভাপতি-অর্নিবান, ৩নং ওয়ার্ড কাউন্সিলর প্রতিনিধি ও এলাকা সম্মানিত ব্যাক্তিবর্গ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© কুমিল্লা দর্পণ। সর্বসত্ব সংরক্ষিত
ডিজাইন ও ডেভেলপে Host R Web