শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:৫০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শার্শায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফের ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন  কুমিল্লা ইপিজেডের নাসা কোম্পানীর ছাদ ধ্বসে পড়ে এক শ্রমিক নিহত কুমিল্লায় মাহবুবের মাছের আঁশ রপ্তানি হচ্ছে চীন ও জাপানে চৌদ্দগ্রামের চান্দশ্রী থেকে ৬০০ বোতল ফেন্সিডিলসহ একজন মাদক ব্যবসায়ী গ্রেফতার শার্শা সীমান্তে ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক শার্শার ডিহিতে দুই মেম্বার সমর্থকদের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ২২ জন আহত  কুমিল্লায় প্রাইভেটকারের চাপায় বৃদ্ধের মৃত্যু দেবিদ্বারে শিশু ফাহিমা হত্যাকান্ডের দায়ে পিতাসহ ৫ জন গ্রেফতার কুমিল্লায় র‌্যাবের অভিযানে মাদকসহ চারজন মাদক ব্যবসায়ী গ্রেফতার শ্রদ্ধা-ভালোবাসায় চির বিদায় নিলেন আফজল খান নাঙ্গলকোটে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. কাজী শাহজাহান এর বিদায় সংবর্ধনা কুমিল্লায় এইচএসসি পরীক্ষার্থীরা পাবে ফাইজার এর ৪১ হাজার টিকা রেলের প্রেসিডেন্ট সেলুনে একদিন গ্রন্থ সমালোচনা: মোবাশ্বের আলীর সাহিত্য চেতনা গুঁড়িগুঁড়ি বৃষ্টিতে তীব্র শীতের আভাস
শ্রদ্ধা-ভালোবাসায় চির বিদায় নিলেন আফজল খান

শ্রদ্ধা-ভালোবাসায় চির বিদায় নিলেন আফজল খান

রুবেল মজুমদার।। শ্রদ্ধা আর ভালোবাসার চিরনিদ্রায় শায়িত হলেন কুমিল্লা জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধুর সহচর, প্রখ্যাত ও প্রবীণ রাজনীতিবিদ অধ্যক্ষ আফজল খান।

 

১৭ নভেম্বর সকাল ১১.০০ টায় কুমিল্লা জর্জ কোর্ট প্রসঙ্গে প্রথম নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। পরে বাদ জোহর কুমিল্লা টাউন হল মাঠে ২য় নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। বিকাল ৪ টায় কুমিল্লার ঠাকুরপাড়া খান বাড়ি জামে মসজিদে জানাযা শেষে পারাবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

 

এসময় টাউন মাঠে প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন কুমিল্লার জেলা প্রশাসক কামরুল হাসান ও পুলিশ সুপার ফারুক আহমেদ এবং বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

 

পরে একে একে শ্রদ্ধা নিবেদন করেন স্থানীয় সরকার মন্ত্রী মো: তাজুল ইসলাম এমপি, সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি, ব্রাহ্মণপাড়া -বুড়িচং আসনের এমপি আবু হাসেম খান এবং সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুমিল্লা সদর আসনের এমপি আ.ক.ম বাহাউদ্দিন বাহার, নজরুল ইসলাম এমপি, বিএনপির কেন্দ্রীয় ত্রাণ ও পূনাবার্সন সম্পাদক হাজী ইয়াছিন, জাতীয় পাটির ভাইস চেয়ারম্যান এয়ার আহমেদ সেলিম, কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কু, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক সফিক শিকদার এবং কুমিল্লা মহানগর আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক নূর-উর-রহমান মাহমুদ তানিম।

 

এছাড়া কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামালীগ, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ, কুমিল্লা মহানগর আওয়ালীগ, কুমিল্লা মহানগর মহিলা লীগ, দক্ষিণ জেলা জাতীয় পাটি, কুমিল্লা মর্ডান স্কুলসহ শতাধিক সামাজিক ও রাজনৈতিক সংগঠন মরহুমের প্রতি শ্রদ্ধা নিবেদন করে।

 

এর আগে মঙ্গলবার (১৬ নভেম্বর) রাত ১০ টায় ঠাকুরপাড়া নিজ বাসভবনে মরদেহ আনা হলে সেখানে দলীয় নেতাকর্মীরা তাদের প্রিয় নেতাকে শেষবারের মতো দেখতে আসে।

 

বুধবার দুপুর ১২ টায় কুমিল্লায় টাউন হল মাঠে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য আফজল খানের মরদেহ আনা হয়। এসময় জেলার আওয়ামীলীগের অনেক নেতাকর্মী কান্না ভেঙ্গে পড়েন।

 

জানাজায় পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন, দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী, বিভিন্ন জেলা আগত থেকে আওয়ামীলীগের নেতাকর্মী, ব্যবসায়ী, সামাজিক সংগঠনসহ ও সর্বস্তরের সাধারন মানুষ শেষ বিদায় জানায় ।

 

প্রসঙ্গত, মঙ্গলবার দুপুর ২.৪৫ মিনিটে ঢাকা এ এম জেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন বর্ষীয়ান রাজনীতিবিদ এডভোকেট আফজাল খান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহে রাজেউন) । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি স্ত্রী, তিন পুত্র ও এক কণ্যাসহ বহু আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। প্রয়াত আফজাল খানের বড় মেয়ে কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© কুমিল্লা দর্পণ। সর্বসত্ব সংরক্ষিত
ডিজাইন ও ডেভেলপে Host R Web