বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৭:০৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ব্যাংক খোলা ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের কঠোর লকডাউন আজ কুমিল্লায় আরো ৭০ জন করোনায় আক্রান্ত, মৃত্যু ৪ লকডাউনে ব্যাংকে লেনদেন হবে আড়াই ঘণ্টা দ্রুত ছড়াচ্ছে করোনা ভাইরাসের নতুন ধরন আপাতত লকডাউন সাত দিন: জনপ্রশাসন প্রতিমন্ত্রী কবে সম্ভিত ফিরবে আমাদের? স্বাস্থ্য সচিব করোনা আক্রান্ত, হাসপাতালে ভর্তি করোনার মধ্যে বিয়ের আয়োজন করায় বিয়ে বাড়িতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত নওরোজ সাহিত্য সম্ভার থেকে প্রকাশ হয়েছে আতিকুর রহমান সুজন-এর দ্বিতীয় নাট্যগ্রন্থ চট্টগ্রামে সন্ধ্যা ৬টার পর ফার্মেসি ও কাঁচাবাজার ছাড়া সব বন্ধ কুমিল্লায় করোনায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ৯২ গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫০ শনাক্ত ৬৮৩০ সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে: শিক্ষামন্ত্রী দিপুমনি
শীঘ্রই আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করতে যাচ্ছে বাংলাদেশ ট্যুরিজম রিসার্চ ইনস্টিটিউট

শীঘ্রই আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করতে যাচ্ছে বাংলাদেশ ট্যুরিজম রিসার্চ ইনস্টিটিউট

নিউজ ডেস্ক।। শীঘ্রই আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করতে যাচ্ছে বাংলাদেশ ট্যুরিজম রিসার্চ ইনস্টিটিউট (বিটিআরআই)। এটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত দেশের প্রথম ও একমাত্র পর্যটন বিষয়ক গবেষণা প্রতিষ্ঠান।

 

বিটিআরআই-এর ফাউন্ডার প্রেসিডেন্ট কাজী রহিম শাহরিয়ার বলেন, বাংলাদেশের পর্যটন শিল্পের অতীত, বর্তমান, ভবিষ্যৎ নিয়ে গবেষণা, প্রশিক্ষণ ও দক্ষ জনশক্তি গড়ে তোলার মাধ্যমে পর্যটন শিল্পের বিকাশ সাধন, উন্নয়ন এবং একটি পর্যটনবান্ধব জাতি গঠন ও দেশের সার্বিক অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে ভূমিকা রাখার প্রত্যয়ে কাজ করছে বাংলাদেশ ট্যুরিজম রিসার্চ ইনস্টিটিউট। এ প্রতিষ্ঠান পর্যটন বিষয়ক গবেষণায় বহুবিধ কর্মকান্ড পরিচালনা করবে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো, মৌলিক গবেষণা ও প্রশিক্ষণ কার্যক্রম, সেমিনার-সিম্পোজিয়াম ও পর্যটন মেলার আয়োজন, পর্যটন বিষয়ক জার্ণাল প্রকাশ, বই, লিফলেট, পোষ্টার ও দিনপঞ্জি প্রকাশ, পর্যটন বিষয়ক প্রামাণ্য অনুষ্ঠান, কাহিনী চিত্র ও টেলিফিল্ম নির্মাণ, পর্যটন পদক প্রদান, ট্রাভেল ও ট্যুরিজম বিষয়ক বিভিন্ন আন্তর্জাতিক সেমিনার ও মেলায় অংশগ্রহণ ইত্যাদি।

 

তিনি আরো বলেন, গত বছর দু’য়েক আগে থেকেই সাংগঠনিক অবকাঠামো গঠন সহ আভ্যন্তরীন নানা কার্যক্রম পরিচালনা করে আসছে বিটিআরআই। এবছর সরকারি অনুমোদন লাভের পর আনুষ্ঠানিক কার্যক্রম শুরুর সিদ্ধান্ত নিয়েছি আমরা। খুব শিগগিরই এর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে। তিনি পর্যটন শিল্প নিয়ে গবেষণা ও একটি পর্যটনবান্ধব জাতি গঠনে এ প্রতিষ্ঠানের সার্বিক কার্যক্রমে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© কুমিল্লা দর্পণ। সর্বসত্ব সংরক্ষিত
ডিজাইন ও ডেভেলপে Host R Web