রবিবার, ১৬ মে ২০২১, ০৬:০৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
“আয়োজন” বাস নেই, তবু গ্রামের বাড়ি ছুটছেন মানুষ হোমনায় ভয়াবহ অগ্নিকান্ড পুড়ে গেলো ৭০টি দোকান শিক্ষা খাতে বাজেটের ২০ শতাংশ বরাদ্দ দিতে হবে কুমিল্লা ইপিজেডের চায়না কোম্পানির কর্মকর্তা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন কুমিল্লায় সেনাবাহিনীর খাদ্য সহায়তা পেল ৫ শতাধিক পরিবার কুমিল্লায় শপিংমলে স্বাস্থ্যবিধি মানাতে পুলিশের অভিযান যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ পর্বতশৃঙ্গে দেশের পতাকা উড়ালেন কুবি শিক্ষক কুমিল্লায় ইপিজেডের কর্মকর্তা হত্যা মামলার প্রধান অসামী গ্রেফতার ময়নামতি রেজিমেন্ট বিএনসিসি’র মানবিক সহায়তা স্বাস্হ্যবিধি উপেক্ষিত কুমিল্লার ঈদ বাজারে হার্ট কেয়ার ফাউন্ডেশন কুমিল্লা’র ব্যবস্থাপনায় অসহায় দরিদ্র ও প্রতিবন্ধীদের মাঝে খাদ্য সহায়তা, সেলাই মেশিন ও হুইল চেয়ার বিতরণ কুমিল্লার আবাসিক এলাকায় বিষাক্ত বর্জ্য ডাম্পিং কুমিল্লায় মুনিয়া হত্যায় বসুন্ধরা এমডির সর্বোচ্চ শাস্তির দাবি।। আইনজীবী ও মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ” শ্রমের স্বীকৃতি “
লাকসামে মৎস্য হ্যাচারীর পুকুরে বিষ দিয়ে পোনা মাছ নিধন

লাকসামে মৎস্য হ্যাচারীর পুকুরে বিষ দিয়ে পোনা মাছ নিধন

রুবেল মজুমদার।। লাকসাম উপজেলায় এক মাছ চাষির মৎস্য হ্যাচারীতে বিষ প্রয়োগে পোনা মাছ নিধন করে ৪ লাখ টাকার ক্ষতির অভিযোগ উঠেছে। এ ঘটনায় গত বুধবার ওই মৎস্য হ্যাচারীর মালিক হুমায়ুন কবির ফরাজী লাকসাম থানায় একটি অভিযোগ দায়ের করেন।

 

গত মঙ্গলবার (২৭ এপ্রিল) দিনগত রাতে উপজেলার উত্তরদা ইউনিয়নের হারাখাল গ্রামে হুমায়ুন কবির ফরাজীর মৎস্য হ্যাচারীর পুকুরে বিষ প্রয়োগ করা হয়।

 

জানা গেছে,হুমায়ুন কবির ফরাজী তার বাড়ির পাশে নিজেস্ব ১শ শতক জমির একটি পুকুরে রেণু পোনা চাষ করে জীবিকা নির্বাহ করেন।

 

গত কয়েক মাস আগে কয়েক কেজি রেণু পোনা অবমুক্ত করেন। সেই পুকুরে গত মঙ্গলবার মধ্যরাতে কে বা কারা বিষ প্রয়োগ করে। বুধবার (২৮ এপ্রিল) সকালে পুকুরে গিয়ে হুমায়ুন কবির ফরাজী দেখতে পান, পোনা মাছসহ সকল কীটপতঙ্গ মরে গেছে এবং পুকুরের পানি দুগর্ন্ধ। বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিদের অবগত করে বিচারপ্রার্থী হন তিনি।

 

ক্ষতিগ্রস্থ মাছ চাষী হুমায়ুন কবির ফরাজী বলেন, মৎস্য হ্যাচারীতে রেণু পোনা মাছ উৎপাদন করে আমার সংসার চলে। গত কয়েক মাস আগে ওই পুকুরে কয়েক কেজি রেণু পোনা পুকুরে দিয়েছি। যা থেকে প্রায় ২০/২২ লাখ টাকার পোনা মাছ বিক্রি করতে পারতাম। রাতের আঁধারে কে বা কারা বিষ প্রয়োগ করে আমার এ ক্ষতিসাধন করেছে। এ ঘটনায় আমি লাকসাম থানায় একটি অভিযোগ দিয়েছি। থানা পুলিশ ঘটনাস্থল পরির্দশন করেছেন। ক্ষতিপূরণসহ ন্যায় বিচার দাবি করেন তিনি।

 

উত্তরদা ইউনিয়ন পরিষদের মেম্বার মাসুদুল হক বলেন, ঘটনাটি শুনেছি। ক্ষতিগ্রস্থ চাষীকে থানায় অভিযোগ দিতে বলেছি। পুলিশ তদন্তের পর নমুনা সংগ্রহ করে মহাখালী ল্যাবে পাঠাবেন এবং আইনগত ব্যবস্থা নেবেন। মৎস্য বিভাগ থেকে ঘটনাটিও তদন্ত করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© কুমিল্লা দর্পণ। সর্বসত্ব সংরক্ষিত
ডিজাইন ও ডেভেলপে Host R Web