বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শিক্ষার্থীদের শিখন ঘাটতি নিরাময় ও ঝরে পড়া রোধকল্পে মুরাদনগরে এমপি’র মতবিনিময় সভা নবজাতক কন্যাকে আর কোলে নেয়া হলো না আতিক মুন্সীর! মুরাদনগরে মানসিক প্রতিবন্ধী নাছির হত্যা মামলার আসামী গ্রেফতার কুমিল্লায় বাংলাদেশ কৃষকলীগের আঞ্চলিক সাংগঠনিক সভা অনুষ্ঠিত একদা এমনই বাদল শেষের ভোরে কুমিল্লা-৭(চান্দিনা) সংসদীয় আসনের উপ-নির্বাচনে ডা: প্রাণ গোপাল দত্তকে  বিজয়ী ঘোষণা  নাঙ্গলকোটে নারী ভোটারের ব্যাপক উপস্থিতি, ইভিএম নিয়ে বিড়ম্বনা মুরাদনগরে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ফেনীতে অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের দায়ে ১৭ জন গ্রেফতার মৃত্যুর ৯ মাস পর কবর থেকে গৃহবধূর লাশ উদ্ধার হোমনায় বিয়ে বাড়িতে ছবি তোলাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে আহত ২০ মুরাদনগরে ব্যবসায়ীকে ছুরিকাঘাতে হত্যা চেষ্টায় একজন আটক এমপি বাহারের বড় ভাইয়ের ইন্তেকাল গার্মেন্টস কর্মীকে অপহরণ ও ধর্ষণ চেষ্টার অভিযোগে ছয় জন আটক মুরাদনগরে সংঘর্ষে নিহতের ঘটনায় ১০ জনের বিরুদ্ধে মামলা: সাংসদের পরিদর্শন
বুদ্ধি প্রতিবন্ধি নারীকে ধর্ষণের দায়ে ধর্ষক গ্রেফতার

বুদ্ধি প্রতিবন্ধি নারীকে ধর্ষণের দায়ে ধর্ষক গ্রেফতার

তাসমিন তিশা।। র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি আভিযানিক দল ২৪ জুলাই  সন্ধ্যায় কুমিল্লা জেলার দেবিদ্বার থানার বারেরা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে এক বুদ্ধি প্রতিবন্ধী নারীকে ক্রমাগত ধর্ষণ, গর্ভবতী ও পরবর্তীতে সন্তানের পিতৃত্ব অস্বীকার করার কারণে  ধর্ষক মোঃ সোহাগ (২৫) কে গ্রেফতার করতে সক্ষম হয় র‌্যাব।

 

প্রাথমিক অনুসন্ধান ও গ্রেফতারকৃত আসামী’কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে  বিশেষ চাহিদাসম্পন্ন ওই নারী (বুদ্ধি প্রতিবন্ধি)কে বিভিন্ন সময়ে ধর্ষণ এবং তার ধর্ষনের ফলে উক্ত নারী গর্ভবতী হওয়া ও সন্তান প্রসবের বিষয়টি স্বীকার করে।

 

র‌্যাব সূত্রে জানা যায়, কুমিল্লা জেলার দেবিদ্বার থানার বারেরা গ্রামের মোঃ মফিজ এর পুত্র মোঃ সোহাগ  গত ১৫ সেপ্টেম্বর ২০২০ হতে ৩১ ডিসেম্বর ২০২০ ইং পর্যন্ত বিভিন্ন সময়ে একই গ্রামের একজন বিশেষ চাহিদা সম্পন্ন (বুদ্ধি প্রতিবন্ধি) নারীকে ইচ্ছার বিরুদ্ধে একাধিকবার জোরপূর্বক ধর্ষণ করে। বিভিন্ন সময়ে ধর্ষণের ফলে উক্ত বিশেষ চাহিদাসম্পন্ন(বুদ্ধি প্রতিবন্ধি) নারীটি গর্ভবতী হয়ে পড়ে। ভিকটিমের গর্ভবতী হওয়ার বিষয়ে তার পরিবারের সদস্যরা ভিকটিমকে জিজ্ঞাসা করলে সে জানায় মোঃ সোহাগ  তাকে বিভিন্ন সময়ে ছাদের উপরে নিয়ে ধর্ষণ করে এবং তাকে পা ধরলেও সে কথা না শুনে তাকে জড়িয়ে ধরে বলে জানায়। পরবর্তীতে ভিকটিমের পরিবারের সদস্যরা এ বিষয়ে ধর্ষক মোঃ সোহাগ ও তার পরিবারের সাথে যোগাযোগ করলে তারা বিষয়টি আমলে না নিয়ে বিভিন্ন ভয়-ভীতি প্রদর্শণ করে এবং এ বিষয়ে আইনের আশ্রয় না নেওয়ার জন্য নানাবিধ হুমকি প্রদর্শন করতে থাকে। তাদের ভয়-ভীতি ও হুমকি ধামকি এবং সামাজিক লোক-লজ্জার ভয়ে ভিকটিমের পরিবার বিষয়টি কারো কাছে প্রকাশ করেনি এবং আইনের আশ্রয় নেয়নি।

 

এক পর্যায়ে গত ১১ জুলাই ভিকটিম একটি ছেলে সন্তান প্রসব করে। সন্তান প্রসব করার পর ভিকটিমের পরিবার বিষয়টি নিয়ে ২৪ জুলাই ২০২১ ইং তারিখে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা এর নিকট একটি অভিযোগ দায়ের করে। উক্ত অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব অভিযান পরিচালনা করে ধর্ষক সোহাগকে প্রেফতার করে।

 

এ বিষয়ে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে কুমিল্লা জেলার দেবিদ্বার থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ধর্ষণের মতো সামাজিক অপরাধের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© কুমিল্লা দর্পণ। সর্বসত্ব সংরক্ষিত
ডিজাইন ও ডেভেলপে Host R Web