মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৫:৫৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
`মধুর তোমার শেষ যে না পাই’ কুমিল্লায় ৯ কোটি ২৫ লাখ টাকার মাদকদ্রব্য ধ্বংস করেছে বিজিবি কুমিল্লায় মাদকদ্রব্যসহ দুইজন মাদক ব্যবসায়ী আটক কুমিল্লায় একদিনে করোনায় ১৫ জনের মৃত্যু বুদ্ধি প্রতিবন্ধি নারীকে ধর্ষণের দায়ে ধর্ষক গ্রেফতার এ্যাম্বুলেন্সে করে গাঁজা পরিবহনের সময় দুইজন মাদক ব্যবসায়ী গ্রেফতার কুমিল্লায় মাদকসহ ২জন মাদক ব্যবসায়ী আটক কুমিল্লার সদর দক্ষিণ থেকে ৪ কেজি ৮০০ গ্রাম গাঁজাসহ একজন মাদক ব্যবসায়ী গ্রেফতার কোরবানীর জন্য গরু উপহার পেয়ে কুমিল্লার সংরাইশ শিশু পরিবারের নিবাসীদের মুখে হাসি করোনায় ক্ষতিগ্রস্ত ৫০ পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ। কুমিল্লায় ঈদের দিন কাভার্ড ভ্যানের ধাক্কায় প্রাণ গেল বাবা-মেয়ের আজ তার চলে যাবার দিন……. অসহায় ও হতদরিদ্র মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন লালমাইয়ের ফরহাদ কুমিল্লায় চাঁদাবাজ চক্রের ১১ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব ২৫ দেশে রপ্তানি হচ্ছে বরুড়ার কচু এবং কচুর লতি
দোকান, বাড়ি ভাড়া, বিদ্যুৎ ও গ্যাস বিল মওকুফের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

দোকান, বাড়ি ভাড়া, বিদ্যুৎ ও গ্যাস বিল মওকুফের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

নাজনীন তপা।। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে দীর্ঘ দিন লকডাউনে সাধারণ মানুষের নিয়মিত আয় রোজগার না থাকায় আর্থিক অস্বচ্ছলতা দেখা দিয়েছে। সেজন্য দোকান, বাড়ি ভাড়া বিদ্যুৎ ও গ্যাস বিল মওকুফের দাবিতে নিরাপদ চালক চাই সংগঠনের উদ্যোগে গত ১৫ জুলাই সকাল ১০ টায় কুমিল্লা প্রেসক্লাবের সামনে  স্বাস্থ বিধি মেনে সীমিত আকারে এক মানববন্ধনের আয়োজন করা হয়।

 

এতে স্বগত বক্তব্য রাখেন নিরাপদ চালক চাই সংগঠনের প্রধান সমন্বয়কারী আজাদ সরকার লিটন।

 

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কবি ও সংগঠক ফখরুল হুদা হেলাল, বীরমুক্তিযোদ্ধা আবু সাঈদ, বিশিষ্ট লেখক ও চলচ্চিত্র নির্মাতা কামাল উদ্দিন আহমেদ, সমতট কাগজের সম্পাদক ও প্রকাশক জামাল উদ্দিন দামাল, রাজনীতি কণ্ঠ পত্রিকার সহকারী সম্পাদক মোঃ খোরশেদ আলম, মানবাধীকার কর্মী ও আমরা কুমিল্লার সন্তানের আহবায়ক মোঃ হান্নান, এপেক্সিয়ান মোঃ আব্বাস উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ সিরাজুল ইসলাম, কুমিল্লা প্রতিদিন পত্রিকার প্রতিনিধি মোঃ মোতালেব হোসেন, নিরাপদ চালক চাই সংগঠনের সদস্য সানজিদা ইসলাম  রোমানা, সাজ্জাদ, মোঃ ফরহাদ, অভি, মোঃ গিয়াস উদ্দিন প্রমুখ।

 

মানববন্ধনে বক্তাগন বলেন, বর্তমানে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে  প্রতিদিন মানুষ মৃত্যুবরণ করছে। ভাইরাস থেকে দেশের মানুষকে রক্ষার্থে ও করোনা ভাইরাসের আগ্রাসী বিস্তার ঠেকাতে সরকার আপ্রাণ চেষ্টা করছে। করোনার বিস্তার ঠেকাতে লকডাউন ঘোষণা দেয়ায় মানুষ ঘর থেকে বের হতে পারছে না। সকল ব্যবসা প্রতিষ্ঠান ও অফিস আদালত বন্ধ থাকার কারণে সাধারণ মানুষ আজ কর্মহীন। তারা আর্থিকভাবে অস্বচ্ছল অভাবগ্রস্ত হয়ে পড়েছে । দেশের মানুষের কল্যাণের কথা বিবেচনা করে লকডাউন চলাকালীন গ্যাস ও বিদ্যুৎ বিল মওকুফ  এবং দোকান, বাড়ি ভাড়া  ৫০% ছাড় দেওয়ার জন্য সকল দোকান ও বাড়ীর মালিককে নির্দেশ দেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবি জানাচ্ছি।

 

তারা আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে কুমিল্লা-৬ আসনের মাননীয় সংসদ সদস্য আকম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা সুযোগ্য জেলা প্রশাসক মো: কামরুল হাসান ও পুলিশ সুপার মহোদয় জনগণের প্রতি সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। আমরা চাই ভবিষ্যতেও প্রশাসনের এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে। বক্তরা সবাইকে করোনা সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি ও সরকারী নির্দেশনা মেনে চলার আহবান জানান।

মানববন্ধন শেষে কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করেন নিরাপদ চালক চাই সংগঠনের প্রধান সমন্বয়কারী আজাদ সরকার লিটনসহ অন্যান্যরা ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© কুমিল্লা দর্পণ। সর্বসত্ব সংরক্ষিত
ডিজাইন ও ডেভেলপে Host R Web