শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৭:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শার্শায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফের ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন  কুমিল্লা ইপিজেডের নাসা কোম্পানীর ছাদ ধ্বসে পড়ে এক শ্রমিক নিহত কুমিল্লায় মাহবুবের মাছের আঁশ রপ্তানি হচ্ছে চীন ও জাপানে চৌদ্দগ্রামের চান্দশ্রী থেকে ৬০০ বোতল ফেন্সিডিলসহ একজন মাদক ব্যবসায়ী গ্রেফতার শার্শা সীমান্তে ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক শার্শার ডিহিতে দুই মেম্বার সমর্থকদের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ২২ জন আহত  কুমিল্লায় প্রাইভেটকারের চাপায় বৃদ্ধের মৃত্যু দেবিদ্বারে শিশু ফাহিমা হত্যাকান্ডের দায়ে পিতাসহ ৫ জন গ্রেফতার কুমিল্লায় র‌্যাবের অভিযানে মাদকসহ চারজন মাদক ব্যবসায়ী গ্রেফতার শ্রদ্ধা-ভালোবাসায় চির বিদায় নিলেন আফজল খান নাঙ্গলকোটে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. কাজী শাহজাহান এর বিদায় সংবর্ধনা কুমিল্লায় এইচএসসি পরীক্ষার্থীরা পাবে ফাইজার এর ৪১ হাজার টিকা রেলের প্রেসিডেন্ট সেলুনে একদিন গ্রন্থ সমালোচনা: মোবাশ্বের আলীর সাহিত্য চেতনা গুঁড়িগুঁড়ি বৃষ্টিতে তীব্র শীতের আভাস
ঢাকায় সমতটের কাগজ-এর আয়োজনে সাহিত্য আড্ডা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ঢাকায় সমতটের কাগজ-এর আয়োজনে সাহিত্য আড্ডা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার :  ১৬ অক্টোবর সন্ধ্যায় ঢাকায় নিউ এলিফ্যান্ট রোডস্থ কবিতা ক্যাফেতে সমতটের কাগজ-এর সাহিত্য আড্ডা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুপ্রীমকোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি এস.এম মজিবুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ৭১ টেলিভিশনের সিনিয়র সংবাদ পাঠক ফারজানা করিম। প্রখ্যাত নাট্যব্যক্তিত্ব ও চলচ্চিত্রকার হাবিবুল ইসলাম হাবিব-এর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন দৈনিক সংবাদের বার্তা সম্পাদক-কবি কাজী রফিক, শিশু সাহিত্যিক ফোরাম-এর সভাপতি হুমায়ুন কবির ঢালী, কবি প্রদীপ মিত্র,  কবি ও গীতিকার সফিকুল ইসলাম ঝিনুক, কবি ও নাট্যশিল্পী মোহাম্মদ শাহজাহান ও উষসী পরিষদ ঢাকার সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমতটের কাগজ-এর সম্পাদক ও প্রকাশক জামাল উদ্দিন দামাল।

অনুষ্ঠানের শুরুতে প্রয়াত নাট্যব্যক্তিত্ব ড. ইনামুল হক, বরেণ্য সাংবাদিক-সাহিত্যিক রফিকুল হক দাদু ভাই ও কুমিল্লার সাংস্কৃতিক ব্যক্তিত্ব ফরিদ উদ্দিন সিদ্দিকীর রুহের মাগফেরাত কামনা করা হয়।

বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী আসমা দেবযানীর দেশের একটি গান দিয়ে অনুষ্ঠানটি দ্বিতীয়পর্বে প্রবেশ করে। কবিতা পাঠ করেন কবি-সাহিত্যিক ও শিক্ষক আইরীন কাকলী, কবি ও বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কুমিল্লা জেলার সভাপতি ফয়জুন্নেছা সীমা,  কবি ও বাচিক শিল্পী নাদিরা খানম, কবি-সাহিত্যিক মেরিনা সঈদ ও কবি জাহাঙ্গীর হোসেন।

মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর আবৃত্তি পরিবেশন করেন দুই বাংলার জনপ্রিয় আবৃত্তিকার মাসুম আজিজুল বাসার।  অনুষ্ঠানে ভূপেন হাজারিকার মানবিক গান গেয়ে অনুষ্ঠানটি মাতিয়ে তুলেন বাংলাদেশ বেতার ও টেলিভিশনের জনপ্রিয় কণ্ঠশিল্পী শামীম চৌধুরী শ্যামল।

 

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন কবি-গীতিকার শিপন মানব।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© কুমিল্লা দর্পণ। সর্বসত্ব সংরক্ষিত
ডিজাইন ও ডেভেলপে Host R Web