বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৪:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ব্যাংক খোলা ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের কঠোর লকডাউন আজ কুমিল্লায় আরো ৭০ জন করোনায় আক্রান্ত, মৃত্যু ৪ লকডাউনে ব্যাংকে লেনদেন হবে আড়াই ঘণ্টা দ্রুত ছড়াচ্ছে করোনা ভাইরাসের নতুন ধরন আপাতত লকডাউন সাত দিন: জনপ্রশাসন প্রতিমন্ত্রী কবে সম্ভিত ফিরবে আমাদের? স্বাস্থ্য সচিব করোনা আক্রান্ত, হাসপাতালে ভর্তি করোনার মধ্যে বিয়ের আয়োজন করায় বিয়ে বাড়িতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত নওরোজ সাহিত্য সম্ভার থেকে প্রকাশ হয়েছে আতিকুর রহমান সুজন-এর দ্বিতীয় নাট্যগ্রন্থ চট্টগ্রামে সন্ধ্যা ৬টার পর ফার্মেসি ও কাঁচাবাজার ছাড়া সব বন্ধ কুমিল্লায় করোনায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ৯২ গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫০ শনাক্ত ৬৮৩০ সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে: শিক্ষামন্ত্রী দিপুমনি
ট্রান্স ফ্যাটের মাত্রা নিয়ন্ত্রণের জন্য প্রবিধানমালা তৈরির দাবিতে ক্যাব এর স্মারকলিপি ও স্বাক্ষর গ্রহণ হস্তান্তর

ট্রান্স ফ্যাটের মাত্রা নিয়ন্ত্রণের জন্য প্রবিধানমালা তৈরির দাবিতে ক্যাব এর স্মারকলিপি ও স্বাক্ষর গ্রহণ হস্তান্তর

নিউজ ডেস্ক।। কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)-এর উদ্যোগে গত মার্চ ২০২১ সকাল ১১:০০ টায় কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর সাথে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান জনাব মোঃ আব্দুল কাইউম সরকার। উক্ত সভায় সকল খাদ্যপণ্যে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ট্রান্স ফ্যাটের পরিমাণ মোট ফ্যাট বা তেলের সর্বোচ্চ % নির্ধারণ করার দাবিতে চল্লিশ সহস্রাধিক (৪১,০১৩) ভোক্তার স্বাক্ষরসহ একটি স্মারকলিপি বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানের নিকট হস্তান্তর করা হয়।

 

সভায় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য জনাব মোঃ রেজাউল করিম, সদস্য জনাব শাহনওয়াজ দিলরুবা খান, সদস্য জনাব মঞ্জুর মোর্শেদ অহমেদ, সদস্য প্রফেসর . আব্দুল আলিম, এবং সচিব জনাব আব্দুন নাসের খান; গ্লোবাল হেল্থ এডভোকেসি ইনকিউবেটর (জিএইচএআই)-এর কান্ট্রি লিড জনাব মুহাম্মদ রূহুল কুদ্দুস, কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)-এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন সহসভাপতি জনাব এস এম নাজের হোসাইন, সাধারণ সম্পাদক এডভোকেট হুমায়ুন কবীর ভূঁইয়া, প্রোগ্রাম কোঅর্ডিনেটর জনাব আহাম্মদ একরামুল্লাহ, প্রজেক্ট কোঅর্ডিনেটর জনাব খন্দকার তৌফিক আলহোসাইনী ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশএর কোঅর্ডিনেটর ডাঃ মাহবুবুস সোবহান।

 

অনুষ্ঠানে কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)-এর সহসভাপতি জনাব এস এম নাজের হোসেন ক্যাবের প্রকল্প কার্যক্রম সম্পর্কে অবহিত করেন ক্যাবএর সাধারণ সম্পাদক জনাব এডভোকেট হুমায়ুন কবীর ভূঁইয়া বলেন যে, জনগণের স্বাস্থ্যের কথা বিবেচনা করে যত শীঘ্র সম্ভব এই সংক্রান্ত নীতিমালা প্রণয়ন করা দরকার। গ্লোবাল হেল্থ এডভোকেসি ইনকিউবেটর (জিএইচএআই)-এর কান্ট্রি লিড জনাব জনাব মুহাম্মদ রূহুল কুদ্দুস বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষকে ট্রান্স ফ্যাট সংক্রান্ত খসড়া নীতিমালা তৈরি করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং দ্রæ এই নীতিমালা গেজেট করার জন্য অনুরোধ জানান।

 

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান সভাপতির বক্তব্যে বলেন যে এই সংক্রান্ত নীতিমালার খসড়া প্রায় চূড়ান্ত পর্যায়ে রয়েছে যা শীঘ্রই গণশুনানির জন্য উন্মুক্ত করা হবে এছাড়া বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নিয়মিতভাবে টিভিতে বিজ্ঞাপন গণমাধ্যমে বিজ্ঞপ্তি প্রচার করছে, শিল্পজাত ট্রান্স ফ্যাট ডালডা ছাড়াও রেষ্টুরেন্ট/বেকারিতে ব্যবহৃত/পোড়া তেল যেন খাবার হিসেবে বিক্রি না হয়ে বিকল্প জ্বালানি হিসেবে ব্যবহার করা যায় সে ব্যাপারে শিল্প মন্ত্রণালয়ের সাথে কাজ করছে। সভা শেষে কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)-এর পক্ষ থেকে সাধারণ সম্পাদক জনাব এডভোকেট হুমায়ুন কবীর ভূঁইয়া জাতীয় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানের কাছে স্মারকলিপি প্রদান করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© কুমিল্লা দর্পণ। সর্বসত্ব সংরক্ষিত
ডিজাইন ও ডেভেলপে Host R Web