রবিবার, ২০ Jun ২০২১, ০৪:৫০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কুমিল্লায় অস্ত্রসহ শীর্ষ সন্ত্রাসী রেজাউল গ্রেফতার স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে কুমিল্লায় ভ্রাম্যমান আদালতের অভিযান কুমিল্লায় গুলিভর্তি রিভলবারসহ ৯ মামলার আসামীকে গ্রেফতার করেছে র‍্যাব কুমিল্লায় দ্বিতীয় ধাপে ঘর পাবেন ১,২৯১টি ভূমিহীন পরিবার কুমিল্লায় সড়ক দুঘর্টনায় ৩ জনের মৃত্যু পিতার সাথে অভিমান করে মেয়ের আত্মহত্যা হোমনায় জেলেদের মাঝে সেলাই মেশিন ও বেড় জাল বিতরণ কুমিল্লায় নকল বিটুমিন তৈরি কারখানায় অভিযান, মালিকসহ আটক ২ কুমিল্লায় সিনোভ্যাক ভ্যাকসিন পৌঁছেছে চৌদ্দগ্রামে ইয়াবাসহ নারী আটক এক বছর পরীক্ষা না দিলে বিরাট ক্ষতি হয়ে যাবে না-দীপু মনি পরিবহন থেকে চাঁদা আদায়ের অভিযোগে র‍্যাবের হাতে আটক ২ তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন অতিরিক্ত সচিব কুমিল্লায় ব্যবসায়ীকে হত্যা চেষ্টার পর লুঙ্গি ড্যান্স করা মেহেদী গ্রেফতার মুরাদনগরে মাদক বিরোধী সমাবেশ
কুমিল্লায় শপিংমলে স্বাস্থ্যবিধি মানাতে পুলিশের অভিযান

কুমিল্লায় শপিংমলে স্বাস্থ্যবিধি মানাতে পুলিশের অভিযান

রুবেল মজুমদার ।।
প্রাণঘাতি করোনাভাইরাসকে উপেক্ষা মহাআনন্দে নগরীর ব্যস্ততম কান্দিরপাড় এলাকা শপিংমল ও ফুটপাতের দোকানগুলোতে কেনাকাটা করছেন। শারীরিক সুরক্ষার কথা ভুলে গিয়ে একে অপরের গা-ঘেঁষে কেনাকাটায় মগ্ন হয়ে পড়েছেন তারা। সকাল থেকে রাত অবধি ব্যস্ততায় বেসামাল শো রুম ও দোকান মালিক কর্মচারিগন।ভিড় নিয়ন্ত্রণ ও যানবাহনের জ্যাম থেকে বাচঁতে গত ২০ শে রমজান থেকে কুমিল্লার কান্দিরপাড় এলাকায়টি যান চলাচল নিষিদ্ধ করেছে কুমিল্লায় জেলা পুলিশ প্রশাসন।

 

শুক্রবার দুপুরে নগরীর কুমিল্লার মার্কেট, কাঁচাবাজার, ফুটপাত, জনসমাগমের স্থল ও সড়কে অভিযান পরিচালনা অব্যাহত রেখেছে জেলা পুলিশ। স্বাস্থ্যবিধি ঠিকভাবে মানতে জনগণকে নানভাবে উৎসাহিত করে আসছে জেলা পুলিশ। এসময়ে দুই লক্ষাধিক মাস্ক বিতরণ করা হয়। রমজানের ঈদকে সামনে রেখে কুমিল্লার মার্কেটগুলোতে জনসমাগম বাড়তে থাকায় স্বাস্থ্যবিধি মানার মান ও কুমিল্লায় করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তীব্র সমালোচনার শুরু হয়।

 

সমালোচনার পরিপ্রেক্ষিতে কঠোর অবস্থান নেয় পুলিশ। শুক্রবার নগরীর নিউমার্কেট, ময়নামতি গোল্ডেন টাওয়ার, আনন্দ সিটি সেন্টার, হোসনে আরা ম্যানশন, গণি ভূঁইয়া ম্যানশন, সাইবার ট্রেড, নূর মার্কেট, হিলটন টাওয়ার, বাদুরতলায় ইনফিনিটি, ক্যাটসআই, কান্দিরপাড়ের ম্যানস্ ওয়ার্ল্ড, আফতাব সুপার মার্কেট, খাদির দোকানসমূহ, কান্দিরপাড় থেকে চকবাজার পর্যন্ত ফুটপাত, নিউমার্কেট ও রাজগঞ্জ বাজারের অভিযান পরিচালনা করে পুলিশ।

 

পুলিশ সুপার মো. ফারুক আহমেদের দিকনির্দেশনায় ও অতিরিক্ত পুলিশ সুপার আজিম উল আহসানে নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এসময় কুমিল্লা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন, অতিরিক্ত পুলিশ সুপার মো. সোহান সরকার ও কোতয়ালি মডেল থানার ওসি আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

 

অভিযানকালে স্বাস্থ্যবিধি না মানায় বেশ কয়েকটি দোকান সতর্কতামূলকভাবে বন্ধ করে দেওয়া হয়। এছাড়া যারা মাস্ক পরেননি, তাদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

 

কুমিল্লার পুলিশ সুপার মো. ফারুক আহমেদ বলেন, ‘প্রায় দুই মাস ধরে কুমিল্লার ১৭ উপজেলায় স্বাস্থ্যবিধি যথাযথভাবে প্রতিপালনের লক্ষে কাজ করে আসছি। ঈদকে সামনে রেখে মার্কেট ও কাঁচাবাজারে জনসমাগম বাড়ছে। স্বাস্থ্যবিধি যাতে যথাযথভাবে রক্ষা করা হয় সে লক্ষে মনিটরিং জোরদার করা হয়েছে। আগামী কয়েকদিন কঠোর অভিযান অব্যাহত থাকবে। অভিযানের শতভাগ মাস্ক পরা নিশ্চিত করতে এখন পর্যন্ত জেলা পুলিশ এক লাখ ৮০ হাজার পিস মাস্ক বিতরণ করেছে। দুপুরে মার্কেট, বিপণিবিতান, শপিং মল ও ফুটপাতগুলোতে তদারকি ও অভিযান চালাতে গিয়ে দেখা যায় প্রায় ৯০ ভাগ মানুষ মাস্ক পড়তে শুরু করেছে। এটাই আমাদের সর্বশেষ বার্তা। ভবিষ্যতে যেকোনও অভিযানে স্বাস্থ্যবিধির অমান্য দেখলেই দোকান বন্ধ করে দেয়াসহ কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© কুমিল্লা দর্পণ। সর্বসত্ব সংরক্ষিত
ডিজাইন ও ডেভেলপে Host R Web