বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০২:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ক্লাস শুরু হলেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কুমিল্লায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে প্রস্তুতিমূলক সভা নোয়াখালীতে সাংবাদিক বুরহান উদ্দিন হত্যার প্রতিবাদে কুমিল্লায় মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত 💜 অনুভবে, ভালবাসায়……💜 দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর ইশতেহার ঘোষণা বরুড়ায় কিশোরের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা ভিসিটির গৌরবের এক যুগ ২০ লাখের বেশি মানুষ ভ্যাক্সিন নিলেন ” ভাষার হোক জয় “ কুমিল্লায় জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা কুমিল্লায় পারিবারিক কলহে দুই দিনে পাঁচ খুন নবযাত্রা’র দ্বিতীয় সোপান বসন্ত এসে গেছে “শেষ দেখা”
কুমিল্লায় যুব উন্নয়ন অধিদপ্তর ও দর্পণ এর যৌথ উদ্যোগে গ্লাস প্রিন্টিং বিষয়ক কর্মশালার উদ্বোধন

কুমিল্লায় যুব উন্নয়ন অধিদপ্তর ও দর্পণ এর যৌথ উদ্যোগে গ্লাস প্রিন্টিং বিষয়ক কর্মশালার উদ্বোধন

ফারজানা আক্তার।। ” জেগেছে যুব গড়বে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ ” এই শ্লোগানকে সামনে রেখে যুব উন্নয়ন অধিদপ্তর ও বেসরকারি উন্নয়ন সংস্থা দর্পণ এর যৌথ উদ্যোগে গত ২৪ নভেম্বর দর্পণ এর অপরাজিতা সম্মেলন কক্ষে শুরু হয়েছে ৭ দিন ব্যাপী গ্লাস প্রিন্টিং বিষয়ক কর্মশালা।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তর, কুমিল্লার উপ-পরিচালক প্রজেষ কুমার সাহা। বিশেষ অতিথি ছিলেন উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রীর কুমিল্লা জেলা শাখার সভাপতি নাগমা মোর্শেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আদর্শ সদর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা মো: জাহাঙ্গীর আলম চৌধুরী। 

 অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দর্পণ এর নির্বাহী পরিচালক মো: মাহবুব মোর্শেদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কর্মশালার রিসোর্স পার্সন গাজী ফারজানা, দর্পণ এর ডিষ্ট্রিক্ট ক্যাম্পেইন ফ্যাসিলেটেটর সালমা আক্তার চৈতি, প্রশিক্ষনার্থী পুতুল আক্তার ও মর্জিনা মনি।

প্রধান অতিথির বক্তব্যে যুব উন্নয়ন অধিদপ্তর, কুমিল্লার উপ-পরিচালক প্রজেষ কুমার সাহা বলেন, যুব উন্নয়ন অধিদপ্তর বাংলাদেশের যুবদের দক্ষ করে গড়ে তোলার জন্য বিভিন্ন প্রশিক্ষণের আয়োজন করে থাকে। তরুণ ও তরুণীদের প্রশিক্ষিত করে আত্মনির্ভরশীল জনশক্তি হিসেবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করছে এই অধিদপ্তর। যুব উন্নয়ন থেকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ নিয়ে অনেকেই স্বাবলম্বী হয়েছেন। আমরা সবসময় চেষ্টা করি আমাদের দক্ষতাবৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মসূচীতে নতুন আইডিয়া সমৃদ্ধ প্রশিক্ষণ যোগ করতে।  তারই ধারাবাহিকতায় আয়োজন করা হয়েছে গ্লাস প্রিন্টিং এর কর্মশালা। তিনি প্রশিক্ষণার্থী প্রশিক্ষণ শেষে নিজেদের দক্ষ করে গড়ে তোলার আহবান জানান । তিনি ৭ দিন ব্যাপী গ্লাস প্রিন্টিং কর্মশালার উদ্বোধন ঘোষণা করেন। 

সভাপতির বক্তব্যে আদর্শ সদর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা মো: জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, যুবরাই দেশের ভবিষ্যত। তারাই আগামী দিনের চালিকা শক্তি। কুমিল্লায় যুব উন্নয়ন অধিদপ্তরের কার্যক্রম ব্যাপক সফলতা অর্জন করেছে। গত ৫ বছরে আমাদের অধিভূক্ত ৩টি যুব সংগঠন  জাতীয় পুরস্কার লাভ করেছে। এ বছর দর্পণ এর নির্বাহী পরিচালক জাতীয় পুরস্কার লাভ করেছেন। আমরা চাই আমাদের যুব সংগঠনগুলোর মাধ্যমে তরুণ-তরুণীদের লিডারশিপ ডেভেলপমেন্ট হোক। দক্ষ যুব সমাজ পারে একটি সুস্থ, সুন্দর পরিবেশ সমৃদ্ধ সমাজ গড়তে। 

এ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দর্পণের সহকারী প্রকল্প পরিচালক নাজনীন আক্তার তপা। অনুষ্ঠান আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিলেন দর্পণ এর  প্রোগ্রাম অফিসার ফারজানা আক্তার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© কুমিল্লা দর্পণ। সর্বসত্ব সংরক্ষিত
ডিজাইন ও ডেভেলপে Host R Web