শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০২:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শার্শায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফের ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন  কুমিল্লা ইপিজেডের নাসা কোম্পানীর ছাদ ধ্বসে পড়ে এক শ্রমিক নিহত কুমিল্লায় মাহবুবের মাছের আঁশ রপ্তানি হচ্ছে চীন ও জাপানে চৌদ্দগ্রামের চান্দশ্রী থেকে ৬০০ বোতল ফেন্সিডিলসহ একজন মাদক ব্যবসায়ী গ্রেফতার শার্শা সীমান্তে ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক শার্শার ডিহিতে দুই মেম্বার সমর্থকদের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ২২ জন আহত  কুমিল্লায় প্রাইভেটকারের চাপায় বৃদ্ধের মৃত্যু দেবিদ্বারে শিশু ফাহিমা হত্যাকান্ডের দায়ে পিতাসহ ৫ জন গ্রেফতার কুমিল্লায় র‌্যাবের অভিযানে মাদকসহ চারজন মাদক ব্যবসায়ী গ্রেফতার শ্রদ্ধা-ভালোবাসায় চির বিদায় নিলেন আফজল খান নাঙ্গলকোটে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. কাজী শাহজাহান এর বিদায় সংবর্ধনা কুমিল্লায় এইচএসসি পরীক্ষার্থীরা পাবে ফাইজার এর ৪১ হাজার টিকা রেলের প্রেসিডেন্ট সেলুনে একদিন গ্রন্থ সমালোচনা: মোবাশ্বের আলীর সাহিত্য চেতনা গুঁড়িগুঁড়ি বৃষ্টিতে তীব্র শীতের আভাস
কুমিল্লায় এইচএসসি পরীক্ষার্থীরা পাবে ফাইজার এর ৪১ হাজার টিকা

কুমিল্লায় এইচএসসি পরীক্ষার্থীরা পাবে ফাইজার এর ৪১ হাজার টিকা

রুবেল মজুমদার ।। কুমিল্লার ১৫৬ শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ৪১ হাজার এইচএসসি পরীক্ষার্থীকে করোনার টিকা দেওয়া শুরু হয়েছে। বুধবার থেকে ৮ দিনব্যাপী কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে ভ্যাকসিন কার্যক্রম শুরু হয়।

 

বুধবার (১৭ নভেম্বর) সকালে নগরীর ভিক্টোরিয়া কলেজের উচ্চ মাধ্যমিক শাখায় টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন কুমিল্লার সিভিল সার্জন ডা: মো: মোবারক হোসেন। এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ ড. আবু জাফর ভুইয়া, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ শাহজাহান ,যুগ্ম সম্পাদক ইউনুস মিয়া।

 

জেলা সির্ভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, প্রথম দিনে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজ, কুমিল্লা মহিলা কলেজ, কুমিল্লা সরকারী কলেজ এইচএসসি পরীক্ষার্থীদের লাইনে দাঁড়িয়ে টিকা দেওয়া হয়। প্রথম দিন ৩ হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়া হয়েছে এবং এরপর থেকে ৫ হাজার শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে। বিএনসিসি ও রেডক্রিসেন্টের স্বেচ্ছাসেবীরা প্রতিটি বুথে টিকার কাজে সহযোগিতা করছেন।

 

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবু জাফর ভুইয়া জানান, শিক্ষার্থীদের ফেসবুক গ্রুপের মাধ্যমে টিকার বিষয়ে জানানো হয়েছে। এছাড়া কলেজের নিজস্ব ওয়েবসাইটে টিকা গ্রহণের সকল তথ্য জানানো হয়েছে। তারপরও যদি কেউ না জেনে নির্ধারিত সময়ে টিকা নিতে না পারেন তবে এ মাসের ২৫ তারিখের মধ্যে এসে আবেদন করে টিকা নিতে পারবেন।

সিভিল সার্জন মীর মোবারক হোসাইন জানান, শিক্ষার্থীরা সবাই ফাইজারের টিকা পাবে।
কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ কেন্দ্রে  ১০ টি বুথ থেকে পরীক্ষার্থীরা টিকা নেবেন। প্রয়োজনে তা বাড়ানো হবে। কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা এবং টিকাদান কর্মীরা এই কর্মসূচী বাস্তবায়নে সকল প্রস্তুতি নিয়েছেন।
কুমিল্লার জেলা শিক্ষা অফিসার ইউনুস ফারুকী জানান, ১৭ নভেম্বর থেকে এইচএসসি পরীক্ষার্থীদের টিকা দেয়া শুরু হয়েছে। সবাই কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজ কেন্দ্র থেকে নির্ধারিত তারিখ ও সময়ে এসে টিকা নেবে। রেজিষ্ট্রেশন কার্ড নিয়ে আসলেই পরীক্ষার্থীরা টিকা পাবেন। পরবর্তীতে তাদের টিকার তথ্য সুরক্ষা এ্যাপসে নিবন্ধণ করে নেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© কুমিল্লা দর্পণ। সর্বসত্ব সংরক্ষিত
ডিজাইন ও ডেভেলপে Host R Web