রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শার্শায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফের ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন  কুমিল্লা ইপিজেডের নাসা কোম্পানীর ছাদ ধ্বসে পড়ে এক শ্রমিক নিহত কুমিল্লায় মাহবুবের মাছের আঁশ রপ্তানি হচ্ছে চীন ও জাপানে চৌদ্দগ্রামের চান্দশ্রী থেকে ৬০০ বোতল ফেন্সিডিলসহ একজন মাদক ব্যবসায়ী গ্রেফতার শার্শা সীমান্তে ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক শার্শার ডিহিতে দুই মেম্বার সমর্থকদের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ২২ জন আহত  কুমিল্লায় প্রাইভেটকারের চাপায় বৃদ্ধের মৃত্যু দেবিদ্বারে শিশু ফাহিমা হত্যাকান্ডের দায়ে পিতাসহ ৫ জন গ্রেফতার কুমিল্লায় র‌্যাবের অভিযানে মাদকসহ চারজন মাদক ব্যবসায়ী গ্রেফতার শ্রদ্ধা-ভালোবাসায় চির বিদায় নিলেন আফজল খান নাঙ্গলকোটে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. কাজী শাহজাহান এর বিদায় সংবর্ধনা কুমিল্লায় এইচএসসি পরীক্ষার্থীরা পাবে ফাইজার এর ৪১ হাজার টিকা রেলের প্রেসিডেন্ট সেলুনে একদিন গ্রন্থ সমালোচনা: মোবাশ্বের আলীর সাহিত্য চেতনা গুঁড়িগুঁড়ি বৃষ্টিতে তীব্র শীতের আভাস
আইসিসি চেয়ারম্যানের দাবি টি-টোয়েন্টি বিশ্বকাপ পেছানোর খবর ভূয়া

আইসিসি চেয়ারম্যানের দাবি টি-টোয়েন্টি বিশ্বকাপ পেছানোর খবর ভূয়া

নিউজ ডেস্ক।।  করোনা ভাইরাসের কারণে থমকে গেছে পুরো ক্রীড়াঙ্গন। বিশ্বের সব ক্রীড়া আসরই বন্ধ বা স্থগিত করা হয়েছে। তবে এবার অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি২০ বিশ্বকাপ নিয়ে চলছে নানা আলোচনা। করোনার কারণে পিছিয়ে দিতে হতে পারে এবারের টুর্নামেন্ট।
ভারতীয় কিছু গণমাধ্যমের এমন সংবাদ প্রচার করলে তার বিরোধিতা করেছেন খোদ আইসিসি চেয়ারম্যানই। সেটিকে ভূয়া দাবি করে আইসিসির পক্ষ থেকে জানানো হয়েছে, অস্ট্রেলিয়ায় আয়োজনের অপেক্ষায় থাকা আসরটি পেছানোর মতো এখনো কোনো সিদ্ধান্ত বা পরিস্থিতি তৈরি হয়নি!

ভিডিও কনফারেন্সের মাধ্যমে মঙ্গলবার থেকে শুরু তিনদিনের আইসিসি বোর্ড সভার প্রথমদিন বরাদ্দ ছিল সভাপতি নির্বাচনের বিষয়বস্তুতে সীমাবদ্ধ। দ্বিতীয় দিনে ক্রিকেট কমিটির সুপারিশ ও টি-টুয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নিয়ে আলোচনা হয়েছে। সভার পর বুধবার জানানো হয়, বিশ্বকাপ পেছানোর বিষয়ে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

 

‘২০২০ বিশ্বকাপ পেছানো নিয়ে যে সংবাদ পরিবেশন করা হয়েছে তা অসত্য। কোভিড-১৯ ভাইরাসের কারণে যে পরিস্থিতি তৈরি হয়েছে তার খানিকটা উন্নতি হলে বিশ্বকাপ যেন আয়োজন করা যায় সেটা নিয়ে একাধিক বিকল্পের খোঁজ রাখা হচ্ছে।’ আইসিসির এক বিবৃতিতে এমন জানানো হয়েছে।

 

১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ার মাটিতে গড়ানোর কথা ২০২০ টি-টুয়েন্টি বিশ্বকাপের আসর। কিন্তু সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ের আগে নিজেদের সীমান্ত খুলে দেয়া হবে না বলে জানিয়েছে অস্ট্রেলিয়া সরকার। সীমান্ত খুলে দেয়ার পর অতি অল্পসময়ে ১৪দিন কোয়ারেন্টাইনে রেখে ১৬ দলের বিশ্বকাপ কীভাবে আয়োজন করা হবে, তা নিয়ে প্রশ্ন তুলে আসর পেছানোর খবর ছেপেছিল টাইমস অব ইন্ডিয়া।

 

এদিকে গত মঙ্গলবার আইসিসির সভাপতি নির্বাচন নিয়েও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। বর্তমান সভাপতি শশাঙ্ক মনোহরের মেয়াদ বাড়ানোর কোনো পরিকল্পনা নেই বলেও জানিয়েছে আইসিসি। সভাপতি নির্বাচন প্রক্রিয়া যাতে সুন্দরভাবে পরিচালিত হয় সেটাই ছিল সংস্থাটির গত মঙ্গলবারের আলোচনার মূল বিষয়বস্তু। নির্বাচন ও বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানানোর কথা ছিল হবে সভার শেষদিন অর্থাৎ, গতকাল বৃহস্পতিবার ( ২৮ মে)।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© কুমিল্লা দর্পণ। সর্বসত্ব সংরক্ষিত
ডিজাইন ও ডেভেলপে Host R Web