শুক্রবার, ১৪ মে ২০২১, ১১:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
“আয়োজন” বাস নেই, তবু গ্রামের বাড়ি ছুটছেন মানুষ হোমনায় ভয়াবহ অগ্নিকান্ড পুড়ে গেলো ৭০টি দোকান শিক্ষা খাতে বাজেটের ২০ শতাংশ বরাদ্দ দিতে হবে কুমিল্লা ইপিজেডের চায়না কোম্পানির কর্মকর্তা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন কুমিল্লায় সেনাবাহিনীর খাদ্য সহায়তা পেল ৫ শতাধিক পরিবার কুমিল্লায় শপিংমলে স্বাস্থ্যবিধি মানাতে পুলিশের অভিযান যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ পর্বতশৃঙ্গে দেশের পতাকা উড়ালেন কুবি শিক্ষক কুমিল্লায় ইপিজেডের কর্মকর্তা হত্যা মামলার প্রধান অসামী গ্রেফতার ময়নামতি রেজিমেন্ট বিএনসিসি’র মানবিক সহায়তা স্বাস্হ্যবিধি উপেক্ষিত কুমিল্লার ঈদ বাজারে হার্ট কেয়ার ফাউন্ডেশন কুমিল্লা’র ব্যবস্থাপনায় অসহায় দরিদ্র ও প্রতিবন্ধীদের মাঝে খাদ্য সহায়তা, সেলাই মেশিন ও হুইল চেয়ার বিতরণ কুমিল্লার আবাসিক এলাকায় বিষাক্ত বর্জ্য ডাম্পিং কুমিল্লায় মুনিয়া হত্যায় বসুন্ধরা এমডির সর্বোচ্চ শাস্তির দাবি।। আইনজীবী ও মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ” শ্রমের স্বীকৃতি “
আইসিসি চেয়ারম্যানের দাবি টি-টোয়েন্টি বিশ্বকাপ পেছানোর খবর ভূয়া

আইসিসি চেয়ারম্যানের দাবি টি-টোয়েন্টি বিশ্বকাপ পেছানোর খবর ভূয়া

নিউজ ডেস্ক।।  করোনা ভাইরাসের কারণে থমকে গেছে পুরো ক্রীড়াঙ্গন। বিশ্বের সব ক্রীড়া আসরই বন্ধ বা স্থগিত করা হয়েছে। তবে এবার অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি২০ বিশ্বকাপ নিয়ে চলছে নানা আলোচনা। করোনার কারণে পিছিয়ে দিতে হতে পারে এবারের টুর্নামেন্ট।
ভারতীয় কিছু গণমাধ্যমের এমন সংবাদ প্রচার করলে তার বিরোধিতা করেছেন খোদ আইসিসি চেয়ারম্যানই। সেটিকে ভূয়া দাবি করে আইসিসির পক্ষ থেকে জানানো হয়েছে, অস্ট্রেলিয়ায় আয়োজনের অপেক্ষায় থাকা আসরটি পেছানোর মতো এখনো কোনো সিদ্ধান্ত বা পরিস্থিতি তৈরি হয়নি!

ভিডিও কনফারেন্সের মাধ্যমে মঙ্গলবার থেকে শুরু তিনদিনের আইসিসি বোর্ড সভার প্রথমদিন বরাদ্দ ছিল সভাপতি নির্বাচনের বিষয়বস্তুতে সীমাবদ্ধ। দ্বিতীয় দিনে ক্রিকেট কমিটির সুপারিশ ও টি-টুয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নিয়ে আলোচনা হয়েছে। সভার পর বুধবার জানানো হয়, বিশ্বকাপ পেছানোর বিষয়ে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

 

‘২০২০ বিশ্বকাপ পেছানো নিয়ে যে সংবাদ পরিবেশন করা হয়েছে তা অসত্য। কোভিড-১৯ ভাইরাসের কারণে যে পরিস্থিতি তৈরি হয়েছে তার খানিকটা উন্নতি হলে বিশ্বকাপ যেন আয়োজন করা যায় সেটা নিয়ে একাধিক বিকল্পের খোঁজ রাখা হচ্ছে।’ আইসিসির এক বিবৃতিতে এমন জানানো হয়েছে।

 

১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ার মাটিতে গড়ানোর কথা ২০২০ টি-টুয়েন্টি বিশ্বকাপের আসর। কিন্তু সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ের আগে নিজেদের সীমান্ত খুলে দেয়া হবে না বলে জানিয়েছে অস্ট্রেলিয়া সরকার। সীমান্ত খুলে দেয়ার পর অতি অল্পসময়ে ১৪দিন কোয়ারেন্টাইনে রেখে ১৬ দলের বিশ্বকাপ কীভাবে আয়োজন করা হবে, তা নিয়ে প্রশ্ন তুলে আসর পেছানোর খবর ছেপেছিল টাইমস অব ইন্ডিয়া।

 

এদিকে গত মঙ্গলবার আইসিসির সভাপতি নির্বাচন নিয়েও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। বর্তমান সভাপতি শশাঙ্ক মনোহরের মেয়াদ বাড়ানোর কোনো পরিকল্পনা নেই বলেও জানিয়েছে আইসিসি। সভাপতি নির্বাচন প্রক্রিয়া যাতে সুন্দরভাবে পরিচালিত হয় সেটাই ছিল সংস্থাটির গত মঙ্গলবারের আলোচনার মূল বিষয়বস্তু। নির্বাচন ও বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানানোর কথা ছিল হবে সভার শেষদিন অর্থাৎ, গতকাল বৃহস্পতিবার ( ২৮ মে)।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© কুমিল্লা দর্পণ। সর্বসত্ব সংরক্ষিত
ডিজাইন ও ডেভেলপে Host R Web